ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪

ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে বক্তারা

সবার কল্যাণের নীতিতে ব্যবসা করবে বাংলা সিটি


নিজস্ব প্রতিবেদক photo নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯-৪-২০২৪ বিকাল ৫:৪৫



মো. ইউনুছ আলী : সবার কল্যাণ নিশ্চিত করার নীতি ও প্রত্যয়ে ব্যবসা করবে বাংলা সিটি  পরিবার। গত ২৭ এপ্রিল কোম্পানীর পরিচালক ও প্রতিষ্ঠাতা শেয়ার হোল্ডারদের ঈদ পূনর্মিলনী ও আলোচনা সভায় এমন বক্তব্য তুলে ধরেন কোম্পানীর অধিকাংশ  পরিচালক ও শেয়ার হোল্ডারগণ। 
বাংলাসিটি পরিবারের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা গত ২৭ এপ্রিল ২০২৪ তারিখে রাজধানীর  পল্টন টাওয়ারের ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। কোম্পানীটির ৬৭জন পরিচালক ও বেশ কিছু সংখ্যক প্রতিষ্ঠাতা শেয়ার হোল্ডারগণ এ অনুষ্ঠানে অংশ নেন। 
অনুষ্ঠানে একটি ব্যবসায়িক উদ্যোগ হিসেবে এ কোম্পানীর ম্যানেজমেন্ট টিমের সদস্যগণ  ঈদ আনন্দ ভাগাভগির চিরায়ত বলয় ভেঙ্গে  তাদের ব্যবসায়ীক মিশন ভিশনের আলোচনা মত্ত হয়েছিল। 
কোম্পানীর চেয়ারম্যান ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব ডা. ইমামুল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে পরিচালকবৃন্দ তাদের বক্তব্য তুলে ধরেন। 
কোম্পানীর ভাইস চেয়ারম্যান মাওলানা এমদাদ উল্লাহ এবং পরিচালক লেখক রিক্তার হোসেনের বক্তব্য সবার দৃষ্টি কাড়ে। রিক্তার হোসেন তার বক্তব্যে কোম্পানীকে নিয়ে তার স্বপ্নের কথা বলেন। আর ভাইস চেয়ারম্যান  মাওলানা এমদাদ উল্লাহ  কুরআন ও হাদিসের আলোকে ব্যবসায়িক উদ্যোগ গ্রহণ ও তা বাস্তবায়নের রেফারেন্স ধর্মি বক্তব্য তুলে ধরে বলেন, আজকের এ উদ্যোগ একদিকে যেমন সুখের অন্য দিকে বিরাট ভয়েরও ব্যাপার। যদি এ উদ্যোগ  আল্লাহ ও আল্লাহর বিধান মেনে মানবিক কল্যাণে পরিচালিত হয়, তা হবে সবার জন্য সুখবর। আর যদি তা না হয় তাহলে এই একটি উদ্যোগই জীবনের মূল লক্ষ্য জান্নাত লাভের প্রচেষ্টার পথে সব চেয়ে বড় বাঁধা হয়ে দাঁড়াতে পারে। এ কারণে উদ্যোক্তাদেরকে সবার জায়গা থেকে সততা নিষ্ঠা এবং ইসলামের রীতি মেনে ব্যবসায়িক কর্মপরিকল্পনা সাজানোর আহবান জানান তিনি। 
অনুষ্ঠানে ব্যবসায়িক মিশন ভিশন তুলে ধরতে গিয়ে কোম্পানীর ম্যানেজিং ডিরেক্টর নুরুল ইসলাম খোকন বলেন, একটি ক্ষুদ্র উদ্যোগ থেকেই একটি মহাপরিকল্পনার জন্ম হয়। গড়ে ওঠে মহাকালের বুকে বিশাল সব নগর বন্দর। যা সে সময়ের সভ্যতার জন্য মাইল ফলক হয়ে ওঠে। আমরা এমন কিছু করতে চায় যা সবার ইহকালিন কল্যাণ ও পরকালিন মুক্তি নিশ্চিত করবে। তিনি সকল পরিচালককে দায়িত্ব নিয়ে কোম্পানীকে এগিয়ে নেয়ার আহবান জানান। 
সভাপতির বক্তব্যে ডা. ইমামুল হোসেন বলেন, আইনগত ভিত্তি ঠিক রেখে সততার সাথে কাজ করলে সফলতা আসবে। কিন্তু কেউ আপনার কাজ করে আপনার ব্যবসায়িক সফলতা এনে দেবে এমন বিশ্বাস করা ভুল হবে। তবে যা করার তা হচ্ছে একটি স্বচ্ছ নিয়মের মাধ্যমে সবার জন্য অংশ গ্রহণমূল কাজে অংশ নেয়ার সুযোগ সৃষ্টি করা। এটা হলেই বাকি সব ঠিক মতো চলবে। তিনি কোম্পানীর পরিচালকদের ধন্যবাদ জানান। সেই সাথে কোম্পানীর উত্তোরোত্তর সফলতা কামনা করেন। 
অনুষ্ঠানকে মনোগুগ্ধকর করতে মাঝে মাঝে সঙ্গীতের আয়োজন ছিলো চোখে পড়ার মতো

 

younus / younus

আমাদের মনের ল্যাবরেটরি পরিষ্কার করতে হবে: খাদ্যমন্ত্রী

ভারত কর্তৃক নিষেধাজ্ঞা প্রত্যাহারঃ পেঁয়াজ রপ্তানিতে

সভাপতি মুক্তাদির অনিক, সম্পাদক জাওহার ইকবাল

 লবণ উৎপাদনে ৬৩ বছরে রেকর্ড গড়ল বাংলাদেশ

সবার কল্যাণের নীতিতে ব্যবসা করবে বাংলা সিটি

খাদ্য নিরাপদতা নিশ্চিতে প্রক্রিয়াজাতকরণ যন্ত্রের গুরুত্ব শীর্ষক জাতীয় সেমিনার

বোতলের সয়াবিন তেলের লিটার ১৬৭, খোলা ১৪৭

সবজি-পেঁয়াজের দাম কমলেও বেড়েছে মাছ-মাংসের দাম

আজ পবিত্র শবে কদর

ঈদের ছুটিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের প্রতি স্বাস্থ্য অধিদপ্তরে নির্দেশনা

কালের ছবি ও ফুড সেফটি মুভমেন্টের ইফতার অনুষ্ঠানে বক্তারা

শিশুদের ঘুম ভাল হয় যে সকল খাবারে

ঈদে ট্রেন যাত্রার চতুর্থ দিনের টিকিট বিক্রি শুরু